ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

‘মোখার প্রভাবে সারাদেশে বৃষ্টির পূর্বাভাস’

আবহাওয়া অধিদফতর জানিয়েছে দেশের সব বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে দিনে (২-৫) ডিগ্রি সেলসিয়াস ও রাতের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। রবিববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।


আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, খুলনা ও সিলেট বিভাগের বিভিন্ন জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের বেশ কিছু এলাকায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


একইসঙ্গে চট্টগ্রাম, সিলেট ও বরিশাল বিভাগে মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।


রাজশাহী ও রংপুর বিভাগসহ চুয়াডাঙ্গা, নেত্রকোণা, টাঙ্গাইল ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে যে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা প্রশমিত হতে পারে।


ঘূর্ণিঝড়ের অবস্থা:


পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত অতি প্রবল ঘূর্ণিঝড় 'মোখা' উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে সকাল ৯টায় (১৪ মে) উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি বর্তমানে কক্সবাজার ও উত্তর মিয়ানমার উপকূল অতিক্রম করছে। এটি আরও উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে বিকালে সিটুয়ের (মিয়ানমার) কাছ দিয়ে কক্সবাজার ও উত্তর মিয়ানমার উপকূল অতিক্রম সম্পন্ন করতে পারে।

ads

Our Facebook Page